ইচ্ছার স্ফুলিঙ্গ
- মোকসেদুল ইসলাম ২৮-০৪-২০২৪

অসহ্য যান্ত্রিক জীবনে কখনোই ভাল থাকা হয় না ভালোবাসার
দূর্ভাগ্যরা বার বার কড়া নাড়ে সৌভাগ্যের সদর দরজায় এসে
দরজার খিল আলগা দেখে খুব সহজেই বিনা বাঁধায় ঢুকে পড়ে মনের অলিন্দে।

পরিযায়ী পাখির মতই যার জীবন কাটে কি লাভ তার সুখ অন্বেষণে?
সর্বহারা উপোসি আত্মারা স্বেচ্ছায় কারাবাসে যাবে বলে কঠিন পণ করেছে এখন
নয়তো বিবেকের উর্ধ্বে উঠে নরখাদকের মতন আবর্জনার স্তুপে ঝাঁপিয়ে পড়বে ভালোবাসা।

হৃদপিন্ড ভেদ করে বের হয়ে যাওয়া ভালোবাসারা এখন অন্ধকারে খুঁজে ফেরে একমুঠো সুখ
চকিত ভয়ে স্পন্দিত হৃদকলোনির চাঁদ বড় অসময়ে ডুবে গিয়েছে মেঘের আড়ালে। আর এদিকে
স্বপ্নচারী কবি মৌন ব্যস্ততার পাল্লায় মাপে রাতের উর্বশী রুপালী তারার ইচ্ছার স্ফুলিঙ্গ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।